নির্বাচনের আগে সরকারি কর্মচারীদের বেতন বাড়ালেন এরদোগান

নির্বাচনের আগে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন শতকরা ৪৫ ভাগ বাড়ানোর ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। আগামী ১৪ মে তুরস্কে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

এরদোগানের বেতন বাড়ানোর এই ঘোষণা তুরস্কের প্রায় সাত লাখ ভোটারের ওপর সরাসরি প্রভাব ফেলবে। তুরস্কের শ্রম ও সামাজিক নিরাপত্তা বিষয়ক মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর প্রেসিডেন্ট এরদোগান বেতন বাড়ানোর ঘোষণা দেন।  

তিনি বলেন, মুদ্রাস্ফীতির কারণে কেউ যাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত না হয় তা নিশ্চিত করবে সরকার। এরদোগান বলেন, আমরা শতকরা ৪৫ ভাগ বেতন বাড়াচ্ছি যার মধ্যে ওয়েলফেয়ার শেয়ারও থাকবে। এতে দেশের সরকারি কর্মচারিদের সর্বনিম্ন বেতন হবে ১৫ হাজার তুর্কি লিরা বা ৭৭০ মার্কিন ডলার।

‘তুরস্ক যেহেতু উন্নতি করছে এবং উৎপাদন বাড়ছে সে কারণে তার ফলাফল দেশের প্রতিটি সদস্য ভোগ করবে। একইসঙ্গে তিনি সরকারি কর্মকর্তা কর্মচারিদের পেনশন ভাতা বাড়ানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন’, বলেন এরদোগান।

এছাড়া, সম্প্রতি যে ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক ক্ষতিগ্রস্ত হয়েছে তাতে যে সমস্ত উদ্ধারকারী এবং রাষ্ট্রের অন্যান্য সংস্থা ভূমিকা রেখেছে তাদের সবাইকে তিনি ধন্যবাদ জানান।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান তৃতীয় মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের আশা করছেন। এজন্য তিনি এবারও নির্বাচনের একজন প্রার্থী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //